বুধবার ২০ অক্টোবর ২০২১ || কার্তিক ৫ ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

Logo
Logo

যে তিন ফুটবলারকে দলে নিতে পারেন নেইমারদের নতুন কোচ

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 11:45 AM, রবিবার, ৩ জানুয়ারী, ২০২১

৪২

যে তিন ফুটবলারকে দলে নিতে পারেন নেইমারদের নতুন কোচ

মরিসিও পচেত্তিনোকে নেইমার-এমবাপ্পেদের নতুন কোচ হিসেবে শনিবার (২ জানুয়ারি) পরিচয় করিয়ে দিয়েছে প্যারিস সেন্ট জার্মেই। থমাস টুখেলকে বহিষ্কারের এক সপ্তাহের মাঝে কোচ হিসেবে এই আর্জেন্টাইনের নাম ঘোষণা করলো দলটি।

দ্য পারিসিয়ানদের সাথে গত ১০ দিন ধরে চুক্তির বিষয়ে আলোচনা করেছেন পচেত্তিনো। সব কিছু চূড়ান্ত হওয়ায় একবছর পর ডাগআউটে দেখা যাবে সাবেক টটেনহাম বসকে।

এদিকে জানুয়ারির দলবদলের মৌসুম শুরু হয়েছে ইতোমধ্যেই। চলুন দেখে নেয়া যাক কোন তিনজন ফুটবলারকে দলে ভেড়াতে পারেন পচেত্তিনো।

ক্রিস্টিয়ান এরিকসন (ইন্টার মিলান)

টটেনহাম হটস্পারে পচেত্তিনোর সাফল্যে বড় অবদান ছিল ক্রিস্টিয়ান এরিকসনের। কোচ ক্লাব ছাড়ার পরই ইন্টার মিলানে যোগ দেন এই মিডফল্ডার। কিন্তু ইতালিতে নিজেকে মেলে ধরতে পারেননি এরিকসন।
৩২ ম্যাচ মাঠে নেমে করেছেন চার গোল আর অ্যাসিস্ট মাত্র তিনটি। ইন্টারে প্রধান নির্বাহী গিউসেপ্পে মারোত্তা বলেও দিয়েছেন এই মৌসুমে এরকিসনকে বিদায় করতে চান তারা। এদিকে প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল তাকে দলে চাইলেও সাবেক গুরুর সাথে তার পুনর্মিলন হতে পারে বলে ভাবছেন অনেকে।

ডেলে আলী (টটেনহাম হটস্পার)

হোসে মরিনহো টটেনহামে আসার পর থেকে এই মৌসুমে মাত্র ৭৪ মিনিট মাঠে ছিলেন ডেলে আলী। ফলে প্রাদ প্রদীপের আলো থেকে একরকম সরেই গেছেন এই ইংলিশ তারকা। চলতি বছরে ইউরো খেলতে তাই নিয়মিত একাদশে ফিরতে হবে এই ফুটবলারকে। ডেলে আলীকে বাছাই করেছিলেন পচেত্তিনো। সাবেক বসই হয়তো বের করে আনতে পারবেন তার সর্বোচ্চটা।

পাওলো দিবালা (জুভেন্টাস)

আলভারো মোরাতা দলে আসার পরই ম্যাচে কম সময়ের জন্য নামতে পারছেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা। তবে এখনও তাকে আগের মতোই দাম দিচ্ছে তুরিনের বুড়িরা। ক্লাবের সভাপতি আন্দ্রে অ্যাগনেলি জানিয়েছেন দিবালাকে তারা ভবিষ্যত অধিনায়ক হিসেবে দেখছেন। এমন প্রশংসার পরও এখনো দলের সাথে চুক্তি নবায়ন করেননি দিবালা। তাই অনেকেই তার ক্লাব ছেড়ে যাওয়ার সম্ভাবনা দেখছেন।

এদিকে টটেনহামে থাকতেই দিবালাকে দলে ভেড়াতে চেয়েছিলেন পচেত্তিনো। শেষ পর্যন্ত সেবার চুক্তিটি হয়নি। কিন্তু কে বলতে পারে যে এবারও হবে না!

ফেসবুকে অমাদের ফলো করুন