রবিবার ০১ অগাস্ট ২০২১ || শ্রাবণ ১৭ ১৪২৮ || ২২ জিলহজ্জ ১৪৪২

Logo
Logo

লকডাউনের প্রথম দিনে খুলনায় ৮৫ মামলা

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 9:40 PM, বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

১২

লকডাউনের প্রথম দিনে খুলনায় ৮৫ মামলা

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের বিস্তার রোধে দেশে আটদিনের সর্বাত্মক লকডাউন চলছে। বুধবার (১৪ এপ্রিল) লকডাউনের প্রথমদিন কঠোর অবস্থানে ছিল প্রশাসন।

এদিন খুলনা জেলাজুড়ে অভিযান পরিচালনা করে ৮৫টি মামলায় ৫৪ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়। নিশ্চিত করেছেন খুলনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা যায়, জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নির্দেশে এবং অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলীর তত্ত্বাবধানে আজ সমগ্র খুলনা জেলায় কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণকল্পে ব্যাপক অভিযান পরিচালিত হয়। খুলনা মহানগরে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে দিনব্যাপী মোট ৮টি টিম অভিযান পরিচালনা করে ৩৭ মামলায় ২৮ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়।

এছাড়া উপজেলাগুলোতে অভিযান পরিচালনা করেন জেলার স্ব-স্ব উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনাররা (ভূমি)। এসব অভিযানে উপজেলায় মোট ৪৮ মামলায় ২৬ হাজার টাকা জরিমানা করা হয়।

‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা।

এসময় সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণের ব্যাপারে প্রচারণা চালানো হয়।

অভিযান কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ, আনসার ও এপিবিএন’র সদস্যরা। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

ফেসবুকে অমাদের ফলো করুন