রবিবার ০১ অগাস্ট ২০২১ || শ্রাবণ ১৭ ১৪২৮ || ২২ জিলহজ্জ ১৪৪২

Logo
Logo

আইপিএলকে কেন্দ্র করে বাজির জুয়া, থামাতে কেবল সংযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 9:08 PM, বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

১৩

আইপিএলকে কেন্দ্র করে বাজির জুয়া, থামাতে কেবল সংযোগ বন্ধ

ফেনীর পরশুরামে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলাকে কেন্দ্র করে চলা জুয়া থামানোর জন্য কেবল টিভি লাইনের সংযোগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। খেলা চলাকালীন ডিস সংযোগ বন্ধ থাকবে যাতে করে খেলা না দেখতে পারে।

গতকাল মঙ্গলবার (১৩ এপ্রিল) এ ঘোষণা দেয়া হয়। এদিন বিকেলে উপজেলার বিভিন্নস্থানে মাইকিং করে এ বিষয়ে নির্দেশনা জানানো হয়। শিক্ষার্থী, দিনমজুর, ব্যবসায়ী, পরিবহন শ্রমিকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এ জুয়ায় মারাত্মকভাবে আসক্ত হয়ে গেছে। এতে করে সমাজ এবং পরিবারে নানা সমস্যা এবং বিশৃঙ্খলা দেখা দিয়েছে।

পরশুরাম পৌর মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল বলেন, আইপিএল শুরু হওয়ার পর খেলা কেন্দ্রিক জুয়া নিয়ে বেশ কিছু অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া গেছে। তরুণ সমাজ, স্কুল, কলেজের শিক্ষার্থীরাও এতে ব্যাপকভাবে জড়িয়ে পড়েছে। অনেক অভিভাবক বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছে। তাই এ জুয়া থামানোর লক্ষে খেলা চলাকালীন সময়ে কেবল সংযোগ বন্ধ রাখার জন্য কেবল অপারেটর মালিকদেরকে জানিয়ে দেয়া হয়েছে। প্রয়োজনে ব্রডব্যান্ডের গতি কমিয়ে দেয়া হবে। এ সিদ্ধান্ত বাস্তবায়ন হচ্ছে কিনা তা দেখার জন্য পৌরসভার কয়েকটি টিম পর্যবেক্ষণ করবেন।

পরশুরাম ডিজিটাল কেবল নেটওয়ার্কের মালিক নাসির উদ্দির রিটু জানান, আজকে থেকে সন্ধ্যায় আইপিএল খেলা চলাকালীন পুরো উপজেলায় সময়ে কেবল সংযোগ বন্ধ থাকবে।

পরশুরাম বণিক সমিতির সভাপতি আবু তালেব মজুমদার জানান, আইপিএল খেলা চলাকালীন সময়ে এ এলাকার হাজার হাজার তরুণ, যুবক ও ব্যবসায়ীরা চায়ের দোকানে জুয়া খেলেন। প্রতি ম্যাচ, ওভার, বলে রান উইকেটের ওপর নগদ টাকায় বাজি ধরেন। জুয়ার টাকার জন্য তারা মোবাইল, মোটরসাইকেল, ব্যাটারি চালিত যান অর্ধেক দামে বিক্রি করেছেন। এ বিষয়ে অনেক পরিবারের পক্ষ থেকে আমাকে অভিযোগ জানানো হলে আমি বিষয়টি পৌর মেয়রকে অবহিত করলে এ সিদ্ধান্ত নেয়া হয়।

ফেসবুকে অমাদের ফলো করুন