রবিবার ০১ অগাস্ট ২০২১ || শ্রাবণ ১৭ ১৪২৮ || ২২ জিলহজ্জ ১৪৪২

Logo
Logo

২৬ ঘণ্টায় ‘মুভমেন্ট পাস’ ওয়েবসাইটে পৌনে ৩ কোটি হিট

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 3:06 PM, বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

২৬ ঘণ্টায় ‘মুভমেন্ট পাস’ ওয়েবসাইটে পৌনে ৩ কোটি হিট

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত ১৪ এপ্রিল থেকে ৭ দিনের বিধিনিষেধের মধ্যে যাদের একান্তই বাইরে যাওয়া প্রয়োজন হবে তাদের জন্য মুভমেন্ট পাসের ব্যবস্থা করছে বাংলাদেশ পুলিশ। তবে উদ্বোধনের দিন সকাল থেকেই এ পাস ইস্যু করতে হিমশিম খাচ্ছে পুলিশ। ২৬ ঘণ্টায় এ পর্যন্ত মোট ২ কোটি ৭৮ লাখ নাগরিক পুলিশের মুভমেন্ট পাস নেওয়ার জন্য ওয়েবসাইটে ঢুকছে। এতো সংখ্যক হিটের কারণে ওয়েবসাইটটিতে আবেদনের ধীরগতি দেখা দিয়েছে।

পুলিশ সদর দপ্তর জানায়, বুধবার (১৪ এপ্রিল) দুপুর ১টা পর্যন্ত ওয়েবসাইটে ২ কোটি ৭৮ লাখ ৭৯ হাজার ৪৯৫টি হিট হয়েছে। সে হিসাবে, প্রতি মিনিটে হিট হয়েছে ১৪ হাজার ৫৫৭টি। তবে তাদের সবাই পাসের জন্য আবেদন করেনি।

গত ২৬ ঘণ্টায় ২ লাখ ২২ হাজার ২২৯ জন ব্যক্তি মুভমেন্ট পাসের জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে ১ লাখ ৩২ হাজার ৮৭৯ জনকে মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে।

মঙ্গলবার সকালে উদ্বোধনের পরপরই পুলিশের movementpass.police.gov.bd ওয়েব সাইটটিতে ঢুকতে বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককে। বার বার চেষ্টা করেও অনেকে ওয়েব সাইটে ঢুকতে পারেননি। অনেকে ঢুকতে পারলেও ‘৫০৪- গেটওয়ে টাইম-আউট’ বার্তা দেখানো হয়েছে।

আরও পড়ুন: মুভমেন্ট পাসের জন্য আবেদন করবেন যেভাবে

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, অনেকেই সাইটে একসঙ্গে নক করছেন। এজন্য সাইটে কিছুটা ধীরগতি দেখা দিয়েছে। তবে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা সাইটের স্পিড বাড়ানোর কাজ করছে।

এর আগে মঙ্গলবার সকালে পাসের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

ফেসবুকে অমাদের ফলো করুন