শনিবার ১৬ অক্টোবর ২০২১ || কার্তিক ১ ১৪২৮ || ৯ রবিউল আউয়াল ১৪৪৩

Logo
Logo

প্রতীকী মঙ্গল শোভাযাত্রায় ঢাবিতে নববর্ষ উদযাপন

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 12:49 PM, বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

১০

প্রতীকী মঙ্গল শোভাযাত্রায় ঢাবিতে নববর্ষ উদযাপন

‘কাল ভয়ঙ্করের বেশে আসে ঐ সুন্দর’ প্রতিপাদ্যকে সামনে রেখে কোভিড-১৯ এর কারণে উদ্ভূত পরিস্থিতি বিবেচনা করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) চারুকলায় সীমিত পরিসরে প্রতীকী কর্মসূচির মাধ্যমে উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ-১৪২৮।

বুধবার (১৪ এপ্রিল) সকালে চারুকলা অনুষদ প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রতীকী মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের নেতৃত্বে এতে অংশ নেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়াসহ চারুকলা অনুষদের স্বল্প সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী।

অধ্যাপক আখতারুজ্জামান চারুকলা অনুষদকে ধন্যবাদ জানিয়ে বলেন, আবহমান কাল থেকে বাংলা নববর্ষকে বরণ করে নেওয়ার যে বর্ণিল উৎসব ও ঐতিহ্য, সেটি অসাম্প্রদায়িক, উদার ও মানবিক মূল্যবোধ সম্পন্ন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে বাংলা নববর্ষের আগমন ঘটল। কোভিড-১৯ উদ্ভূত পরিস্থিতি বিবেচনায় নিয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে অত্যন্ত সীমিত পরিসরে বাংলা নববর্ষকে স্বাগত জানাতে প্রতীকী মঙ্গল শোভাযাত্রার আয়োজন করায় উপাচার্য চারুকলা অনুষদকে আন্তরিক ধন্যবাদ জানাই।

ফেসবুকে অমাদের ফলো করুন