রবিবার ০১ অগাস্ট ২০২১ || শ্রাবণ ১৭ ১৪২৮ || ২২ জিলহজ্জ ১৪৪২

Logo
Logo

সাকিবের জায়গায় ফার্গুসনকে খেলাবে কলকাতা : স্টেইন

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 6:44 PM, মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

সাকিবের জায়গায় ফার্গুসনকে খেলাবে কলকাতা : স্টেইন

টুর্নামেন্ট শুরুর আগে আলোচনা হয়েছিল অনেক। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের প্রথম ম্যাচে কলকাতা নাইট রাইডার্স ঠিকই একাদশে রেখেছে সাকিব আল হাসানকে। তবে দ্বিতীয় ম্যাচেই মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে তার জায়গায় নিউজিল্যান্ডের পেসার লুকি ফার্গুসনকে খেলাবে বলে মনে করেন ডেল স্টেইন।

আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জয় দিয়ে শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। ওই ম্যাচে অধিনায়ক ইয়ন মরগানের সঙ্গে তিন বিদেশি হিসেবে ছিলেন আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান ও প্যাট কামিন্স।

যদিও এই ম্যাচে খুব একটা ভালো পারফরম্যান্স করতে পারেননি সাকিব। ব্যাট হাতে ৫ বলে ৩ রান করার পর বল হাতে ৪ ওভারে ৩৪ রান দেন তিনি। ওই ম্যাচে হরভজন সিংকে দিয়ে মাত্র এক ওভার করিয়েছিল কলকাতা, কামিন্স করেছিলেন তিন ওভার। তাই স্টেইন মনে করেন, মুম্বাইয়ের বিপক্ষে সাকিবকে বসিয়ে ফার্গুসনকে খেলাতে পারে তারা।

ইএসপিএন ক্রিকইনফোর এক আলোচনায় স্টেইন বলেন, ‘আমিও চাইতাম কলকাতা একাদশে পরিবর্তন না করুক। কিন্তু গত ম্যাচে তারা অনেক ভেবে চিন্তে এগিয়েছে, অনেক পরিকল্পনা সাজিয়েছে। ব্রেন্ডন ম্যাককালাম এবং ইয়ন মরগান মিলে। তারা হয়তো বসেছে এবং আলাপ করেছে কীভাবে কী করবে। তারা যাদের যেসব ভূমিকা দেওয়া হয়েছিল সেটা করছে।’

তিনি আরও বলেন, ‘হরভজন এক ওভার করেছে, কামিন্স ৩ ওভার (প্রথম ম্যাচে)। তাহলে মনে হচ্ছে সাকিবকে বসিয়ে ফার্গুসনকেই খেলাবে ওরা। এটার জন্য সাকিব অবশ্যই কিছু মনে করবে না। এটা দলের পরিকল্পনার অংশ। এমন পরিবর্তন এলে অবাক হব না। যেহেতু ডি কক ফিরছে হয়তো হরভজন আরও কয়েক ওভার করবে।’

ফেসবুকে অমাদের ফলো করুন