রবিবার ০১ অগাস্ট ২০২১ || শ্রাবণ ১৭ ১৪২৮ || ২২ জিলহজ্জ ১৪৪২

Logo
Logo

মঙ্গলবার ব্যাংক লেনদেনের সময় বাড়ল

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 11:21 PM, সোমবার, ১২ এপ্রিল, ২০২১

মঙ্গলবার ব্যাংক লেনদেনের সময় বাড়ল

করোনার লাগাম টানতে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। এ সময় জরুরি সেবা দেওয়া প্রতিষ্ঠান ছাড়া বন্ধ থাকবে সব। এই সাত দিন বন্ধ থাকবে ব্যাংকসহ দেশের সব আর্থিক প্রতিষ্ঠান। এমতাবস্থায় বন্ধের আগের দিন মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থে‌কে বিকেল ৩টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। লেনদেন-পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকবে বিকেল ৫টা পর্যন্ত।

বন্ধের আগে ভিড় সামলাতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক সিরাজুল ইসলাম।

সোমবার (১২ এপ্রিল) রাতে তিনি জানান, ১৪ এপ্রিল থেকে ব্যাংক বন্ধের সিদ্ধান্তের ফলে মঙ্গলবার ভিড় হতে পারে। যে কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগের সিদ্ধান্ত অনুযায়ী, মঙ্গলবার ১টা পর্যন্ত লেনদেন ও ৩টা পর্যন্ত ব্যাংক খোলা রাখার কথা ছিল। অর্থাৎ লেনদেনের সময় ছিল ১টা পর্যন্ত।

এর আগে, কঠোর বিধিনিষেধের এ সাত দিন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম।

তিনি বলেন, ‘বিধিনিষেধের আওতায় সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা বলেছে সরকার। সেই সিদ্ধান্তের আলোকে ব্যাংক বন্ধ থাকবে। তবে সমুদ্র, স্থল ও বিমানবন্দর এলাকার ব্যাংকের শাখা ও বুথগুলো খোলা থাকবে। কারণ বন্দর কাস্টমসে পণ্য আমদানি-রফতানিতে প্রয়োজন হতে পারে; তাই সেখানকার সংশ্লিষ্ট শাখাগুলো খোলা থাকবে।’

ফেসবুকে অমাদের ফলো করুন