রবিবার ১৭ অক্টোবর ২০২১ || কার্তিক ১ ১৪২৮ || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

Logo
Logo

৯ কোটি টাকায় নির্মিত হচ্ছে নজরুল বিশ্ববিদ্যালয়ের মসজিদ

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 7:01 PM, সোমবার, ১২ এপ্রিল, ২০২১

১০

৯ কোটি টাকায় নির্মিত হচ্ছে নজরুল বিশ্ববিদ্যালয়ের মসজিদ

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে নয় কোটি দুই লাখ ৬৯ হাজার ৮১৬ টাকা ব্যয়ে মসজিদের নির্মাণকাজ শুরু হয়েছে।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে তিনতলা মসজিদের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

এ সময় উপাচার্য বলেন, এই মসজিদ হবে অত্যন্ত দৃষ্টিনন্দন এবং আধুনিক স্থাপত্যের অনন্য নিদর্শন। গুণগতমান যেন বজায় থাকে এবং নির্ধারিত মেয়াদের মধ্যে যেন মসজিদের কাজ সম্পন্ন হয়; সেদিকে দৃষ্টি রাখতে হবে।

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, অর্থ ও হিসাব দফতরের পরিচালক ড. মো. তারিকুল ইসলাম, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কস অফিসের পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. মো. সুজন আলী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ শিক্ষক ও কর্মকর্তারা।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত) প্রকল্পের অংশ হিসেবে মসজিদের নির্মাণকাজ শুরু হচ্ছে। যা আগামী একবছরের মধ্যে সম্পন্ন হবে। ২ হাজার ২৫২ বর্গমিটার ফ্লোর আয়তনের মসজিদ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৯ কোটি ২ লাখ ৬৯ হাজার ৮১৬ টাকা।

ফেসবুকে অমাদের ফলো করুন