সোমবার ২৬ জুলাই ২০২১ || শ্রাবণ ১১ ১৪২৮ || ১৬ জিলহজ্জ ১৪৪২

Logo
Logo

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 4:20 PM, সোমবার, ১২ এপ্রিল, ২০২১

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলাকারীদের শাস্তির দাবি

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ওই প্রতিষ্ঠানের চাকরিচ্যুত সাংবাদিকসহ অন্যান্য সাংবাদিকরা। সোমবার (১২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সংক্ষুব্ধ সাংবাদিক সমাজ’ ব্যানারে আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকদের ওপর মালিকপক্ষের সন্ত্রাসী হামলার ঘটনায় এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে বক্তারা বলেন, রোববার (১১ এপ্রিল) ১২টায় জনকণ্ঠ ভবনের সামনে চাকরিচ্যুতের প্রতিবাদে বিক্ষোভ এবং চাকরিতে পুনর্বহালের দাবিতে অবস্থান করি আমরা চাকরিচ্যুত সাংবাদিকরা। বিকেল পাঁচটার দিকে হঠাৎ একটি সশস্ত্র সন্ত্রাসী বাহিনী আমাদের ওপর অতর্কিত হামলা করে। তার সঙ্গে যোগ দিয়েছিলেন জনকণ্ঠে বর্তমানে কর্মরত কর্মচারীরাও।

বক্তারা আরও বলেন, আমরা এই ঘটনায় অত্যন্ত মর্মাহত। রাষ্ট্রযন্ত্রের কাছে অনুরোধ, এ ঘটনার দ্রুত সমাধান চাই। নাহলে বৃহত্তর সাংবাদিক সমাজ নিয়ে আমরা কঠোর আন্দোলনের ঘোষণা দিতে বাধ্য হব।

এ ঘটনায় সাংবাদিক সংগঠনগুলোর বিবৃতি প্রত্যাশা করে বলা হয়, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (​ক্র্যাব), ঢাকা রিপোর্টার্স ইউনিটির মতো সংগঠনগুলোকে আমরা রাজপথে দেখতে চাই, আমাদের পাশে চাই। তাদের কাছ থেকে বিবৃতি দেখতে চাই।

প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, প্রচার সম্পাদক আসাদুজ্জামান, সাব-এডিটরস কাউন্সিলের (ডিএসইসি) সাবেক প্রচার সম্পাদক জহুরুল ইসলাম, জনকণ্ঠে সাংবাদিক ইউনিয়নের ইউনিট চিফ রাজন ভট্টাচার্য, ডেপুটি ইউনিট চিফ পলাশ চন্দ্র দাস, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য আবদুল গফফর খান ও রোববারের (১১ এপ্রিল) ঘটনায় আহত সাংবাদিক ফিরোজ মান্নাসহ জনকণ্ঠের চাকরিচ্যুত সাংবাদিকরা।

ফেসবুকে অমাদের ফলো করুন