রবিবার ১৭ অক্টোবর ২০২১ || কার্তিক ১ ১৪২৮ || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

Logo
Logo

২৪ ঘণ্টার মধ্যে মামুনুল হককে গ্রেফতারের দাবি

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 12:32 PM, সোমবার, ১২ এপ্রিল, ২০২১

২৪ ঘণ্টার মধ্যে মামুনুল হককে গ্রেফতারের দাবি

হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম-মহাসচিব মামুনুল হককে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছে ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট। সোমবার (১২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানায় সংগঠনটি।

বিক্ষোভ সমাবেশে সংগঠনটির চেয়ারম্যান শেখ সালাউদ্দিন সালু বলেন, হেফাজতে ইসলাম একটি অরাজনৈতিক সংগঠন। আল্লামা শফী এই সংগঠনের প্রতিষ্ঠাতা। ইসলাম হেফাজত করাই ছিল দলটির মূল উদ্দেশ্য, রাজনীতি করা তাদের উদ্দেশ্য ছিল না। আল্লামা শফী এমনটি কখনও করেননি।

তিনি আরও বলেন, বর্তমান প্রেক্ষাপটে আমরা দেখছি হেফাজত ইসলাম তাদের লক্ষ্য ও উদ্দেশ্যের কথা ভুলে গিয়ে তাণ্ডবের রাজনীতি শুরু করেছে। কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে হরতাল ডেকে দেশব্যাপী ভাঙচুর, জ্বালাও-পোড়াও, মানুষ হত্যা, সরকারি স্থাপনা ধ্বংস করে তারা ধ্বংসাত্মকমূলক কাজ করেছে। তবে আশ্চর্যের ব্যাপার হলো, যে নেতার উস্কানিতে নেতাকর্মীরা ও সমর্থকরা দেশজুড়ে তাণ্ডব চালাল, সেই নেতা মামুনুল হক কয়েকদিন আগে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের একটি রিসোর্টে একজন নারীসহ অবরুদ্ধ হন। তিনি ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী বলে পরিচয় দেন। কিন্তু তাকে বিয়ের ব্যাপারে যথাযথ প্রমাণ দিতে পারেনি। এতে তার বিয়ে নিয়ে সৃষ্টি হয়েছে ধূমজাল।

মামুনুল হককে গ্রেফতার ও আলেম সমাজ থেকে বয়কট করার আহ্বান জানিয়ে তিনি বলেন, হেফাজতের আন্দোলনে নিহত ও আহত নেতাকর্মীর চোখের জল, শরীরের ব্যথা সারার আগেই রিসোর্টে যান মামুনুল হক। এটা ইসলাম কোনোভাবেই সমর্থন করে না। হেফাজতে ইসলামকে বর্তমান বাবুনগরী-মামুনুল হক গংরা পাল্টে দিয়েছে। ইসলামের দোহাই দিয়ে তারা মাদরাসার কোমলমতি ছাত্রদের ব্যবহার করে একের পর এক অপকর্ম, অপরাজনীতি, জ্বালাও-পোড়াও করে যাচ্ছে। তাই দেশের আলেম সমাজের কাছে কাছে আহ্বান জানাচ্ছি, আপনারা মামুনুল হক ও তার মতো ব্যক্তিদের আলেমসমাজ থেকে বয়কট করুন। এছাড়া তাকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।

বিক্ষোভ সমাবেশে আরও উপস্থিত ছিলেন ন্যাশনাল পিপলস পার্টির মহাসচিব মুক্তিযোদ্ধা মো. আব্দুল হাই মণ্ডল, জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি একেএম মহিউদ্দিন আহমেদ, ন্যাশনাল আওয়ামী পার্টি মেম্বার চেয়ারম্যান মো. আব্দুল হাই সরকার, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ প্রমুখ।

ফেসবুকে অমাদের ফলো করুন