সোমবার ২৬ জুলাই ২০২১ || শ্রাবণ ১১ ১৪২৮ || ১৬ জিলহজ্জ ১৪৪২

Logo
Logo

নিষিদ্ধঘোষিত ‘জেএমবি’র আমীর ৭ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 5:29 PM, রবিবার, ১১ এপ্রিল, ২০২১

নিষিদ্ধঘোষিত ‘জেএমবি’র আমীর ৭ দিনের রিমান্ডে

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ভারপ্রাপ্ত আমীর রেজাউল হক ওরফে রেজাকে ৭ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

রবিবার (১১ এপ্রিল) মামলাটির তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে হাজির করে মামলার তদন্ত স্বার্থে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম এ আদেশ দেন।

গত ১০ এপ্রিল ডিএমপির কাউন্টার টেররিজম (সিটিটিসি) ইউনিট রাজধানীর বাড্ডা এলাকায় এক বিশেষ অভিযান চালিয়ে রেজাউল হক ওরফে রেজাকে গ্রেফতার করে।

জানা যায়, গ্রেফতার রেজাউল হক বর্তমান জেএমবির শীর্ষ নেতা। তিনি ভারপ্রাপ্ত আমীরের দায়িত্ব পালন করছিলেন। তাকে গ্রেফতারের জন্য দীর্ঘদিন ধরে চেষ্টা চলছিল। ভারপ্রাপ্ত আমীরের পাশাপাশি সংগঠনটির দাওয়া ও বায়তুল মাল বিভাগের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছিলেন তিনি। ২০০৫ সালে সারাদেশে সিরিজ বোমা হামলায় সংশ্লিষ্টতা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছিল। এরপরে ২০১৭ সালে তিনি জামিন বের হয়ে ফের জেএমবির কার্যক্রমে যুক্ত হন। তার বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলা তদন্তাধীন। এছাড়া তার বিরুদ্ধে জিআরপি ও বিমানবন্দর থানার দু’টি মামলা আদালতে বিচারাধীন।

ফেসবুকে অমাদের ফলো করুন