রবিবার ১৭ অক্টোবর ২০২১ || কার্তিক ১ ১৪২৮ || ১০ রবিউল আউয়াল ১৪৪৩

Logo
Logo

১২ ও ১৩ এপ্রিল দূরপাল্লার বাস চালাতে চান পরিবহন নেতারা

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 4:12 PM, রবিবার, ১১ এপ্রিল, ২০২১

১২ ও ১৩ এপ্রিল দূরপাল্লার বাস চালাতে চান পরিবহন নেতারা

আগামী ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউনে যাচ্ছে দেশ। এই লকডাউন শুরুর আগে ১২ ও ১৩ এপ্রিল দূরপাল্লার বাস চালাতে চান সড়ক পরিবহন মালিকরা। গত কয়েকদিন ধরে এ নিয়ে সরকারের বিভিন্ন পর্যায়ে পরিবহনের শীর্ষ নেতারা কথা বলে আসছেন।

রোববার (১১ এপ্রিল) বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী বলেন, আজ আমি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলামের সঙ্গে কথা বলেছি, সুপারিশ তুলে ধরেছি ১২ ও ১৩ এপ্রিল দূরপাল্লার বাস চালানোর বিষয়ে অনুমতি দিতে। এছাড়া সড়কমন্ত্রীর দফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেছি। সড়ক সচিব বলেছেন, আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে একটি বৈঠক হবে। সেখানে বিষয়টি তোলা হবে।

ওসমান আলী বলেন, ঢাকার বাইরে বিভিন্ন জেলায় দূরপাল্লার বাস ও মিনিবাস আটকে পড়েছে। সেগুলো ঢাকায় ফিরতে পারছে না। এছাড়া ঢাকায়ও আটকে আছে বিভিন্ন জেলার বাস ও মিনিবাস।

দেশে করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত এক সপ্তাহের কঠোর নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আজ। আগামী ১৪ এপ্রিল থেকে শুরু হবে কঠোর ও সর্বাত্মক লকডাউন। মাঝের দুদিন অর্থাৎ ১২ ও ১৩ এপ্রিল তাহলে কী হবে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি আজ সকালে সংবাদ সম্মেলনে বলেছেন, চলমান কঠোর নিষেধাজ্ঞা ১২ ও ১৩ এপ্রিলও চলবে।

তিনি বলেন, আগামীকাল সোমবার এবং পরশু মঙ্গলবার যথারীতি শুধুমাত্র দেশের সিটি করপোরেশন এলাকায় শর্তসাপেক্ষে সমন্বিত ভাড়ার অর্ধেক আসন খালি রেখে গণপরিবহন চলবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দূরপাল্লার যাত্রী পরিবহন বন্ধ থাকবে।

জানা গেছে, এর আগে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের অন্য শীর্ষ নেতারা দূরপাল্লার বাস চলাচল শুরুর বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত চেয়েছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে।

ফেসবুকে অমাদের ফলো করুন