শনিবার ১৬ অক্টোবর ২০২১ || কার্তিক ১ ১৪২৮ || ৯ রবিউল আউয়াল ১৪৪৩

Logo
Logo

পণ্য না দিলে গাড়ি সরিয়ে দেবো : হুমকি দুই পুলিশ সদস্যের

নিজস্ব প্রতিবেদক

আপডেট: 2:41 PM, রবিবার, ১১ এপ্রিল, ২০২১

পণ্য না দিলে গাড়ি সরিয়ে দেবো : হুমকি দুই পুলিশ সদস্যের

রাজধানীর সচিবালয়ের পাশে খাদ্য অধিদফতরের উল্টােপাশে টিসিবির পণ্য বিক্রি করছেন ডিলার রুহুল আমিন। সকাল থেকেই পণ্য কিনতে এখানে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন সাধারণ মানুষ। রোববার (১১ এপ্রিল) সরেজমিনে এমন চিত্র দেখা গেছে।

টিসিবির পণ্য কিনতে আসা খালেক নামে এক ক্রেতা অভিযোগ করে বলেন, আড়াই ঘণ্টা ধরে লাইনে দাঁড়িয়ে আছি। এখনও ঘণ্টাখানেক লাগবে পণ্য পেতে। এর মধ্যেই দুজন পুলিশ সদস্য এসে জোরপূর্বক লাইনে না দাঁড়িয়ে পণ্য নিয়ে গেছেন। লাইনে না দাঁড়ানোয় ডিলার পণ্য দিতে অস্বীকৃতি জানালে ওই দুই পুলিশ সদস্য হুমকি দিয়ে বলেন, ‌‘পণ্য না দিলে গাড়ি সরিয়ে দেবো’।

জাফর নামে আরেকজন বলেন, তারা পুলিশের লোক বলে যেভাবে খুশি নিয়ে যাচ্ছেন। এখানেও একজন পুলিশের লোক দুই ঘণ্টা দাঁড়িয়ে আছেন পণ্যের জন্য। অথচ কেউ কেউ এটা মানতে চাইছেন না। পণ্য না দিলে হুমকি দেন তারা।

টিসিবির ডিলার রুহুল আমিন বলেন, আমরা নির্দিষ্ট লাইনে না দাঁড়ালে কোনো পণ্য দিচ্ছি না। তবে কেউ অসুস্থ হলে বা ছোট বাচ্চা নিয়ে আসলে তাদের আগে দেওয়া হচ্ছে। তবে আগে দিলেও লাইনে দাঁড়িয়ে থাকা লোকজনের অনুমতি সাপেক্ষে দেওয়া হচ্ছে।

পুলিশের লোকজন জোরপূর্বক পণ্য নিচ্ছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা সত্য, পুলিশের দুজন এসে জোর করেছিলেন। অনেকক্ষণ দাঁড়িয়ে ছিলেন তারা। পরে আমি উপস্থিত লোকজনের অনুমতি নিয়ে তাদের পণ্য দিয়েছি।

উল্লেখ্য, রমজানকে সামনে রেখে ১ এপ্রিল থেকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখতে দেশব্যাপী ৫০০টি ট্রাকে পণ্য বিক্রি শুরু করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ঢাকাসহ জেলা সদর ও উপজেলাসহ সারাদেশে ডিলারদের মাধ্যমে আগামী ৬ মে পর্যন্ত ট্রাকে পণ্য বিক্রির কার্যক্রম চলবে।

ফেসবুকে অমাদের ফলো করুন